• ঢাকা
  • সোমবার, ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

সড়ক দূর্ঘটনায় মারা গেলেন সিলেটের জনপ্রিয় লেখিকা রিমা বেগম পপি 


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৩৪ পিএম;
সড়ক দূর্ঘটনায় মারা গেলেন সিলেটের জনপ্রিয় লেখিকা রিমা বেগম পপি 
সড়ক দূর্ঘটনায় মারা গেলেন সিলেটের জনপ্রিয় লেখিকা রিমা বেগম পপি 

সড়ক দূর্ঘটনায় সিলেটের জনপ্রিয় লেখিকা রিমা বেগম পপি মারা গেছেন। সিলেটের নুরজাহান হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।"ভালবাসার সাত রঙ " বইয়ের লেখিকা, গল্পকার ও সংবাদকর্মী রিমা বেগম পপি সড়ক দুর্ঘটনায় (মোটর বাইক থেকে ছিটকে পড়ে) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। .

গতকাল মঙ্গলবার ৫/১০/২০২১ ইং দিবাগত রাত ৯ টায় ওসমানী নগর থেকে সিলেটে আসার পথে তাজপুর এলাকায় তিনি মর্মান্তিক দুর্ঘটনায় আক্রান্ত হন। মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত হলে তাঁকে তৎক্ষণাৎ স্থানীয় হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও মাউন্ট এডোরা হাসপাতাল ঘুরে কোন চিকিৎসা না পেয়ে স্বজনরা সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেও তাদেরকে বিড়ম্বনা পোহাতে হয়। প্রায় দু'ঘন্টা পর মুমূর্ষু রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ওসমানী হাসপাতালে মাথায় কয়েকটি সেলাই দেয়া হয় মাত্র। উন্নত চিকিৎসা ও গুরুতর আহত ব্যক্তির জীবন বাঁচাতে রোগীর স্বজনরা পরবর্তীতে নিয়ে যান ওয়েসিস হাসপাতালে, এরপর নিয়ে যান আল হারামাইন হাসপাতালে,সর্বশেষ নুরজাহান হাসপাতালে। সংকটাপন্ন এ রোগীকে কোন হাসপাতালই গ্রহণ করেনি অভিযোগ করেন নিহতের পরিবার। .

রিমা বেগম পপির ছোট বোন শিমু জানান, আমরা রাতের আঁধারে হাসপাতালে হাসপাতালে ঘুরেছি বোনটিকে নিয়ে। কিন্তু, বাঁচাতে পারলাম না। সবাই  আমার বোনটির জন্য দোয়া করবেন। পরিচিত সবাইকে দোয়া করতে বলবেন। আমার বোনকে সবাই মাফ করবেন। .

রিমা বেগম পপি একজন নিরলস ও নির্ভীক সমাজকর্মীও ছিলেন। একসময় শিক্ষকতাও করেছেন কিছুদিন।ছিলেন ভালোমানের একজন কবি ও লেখক। এত অল্প বয়সে সবার প্রিয় পাত্র হয়ে উঠেছিলেন। .

করোনাকালে গত বছর বিভিন্ন অসহায় ও অভাবী মানুষকে কিভাবে সহযোগিতা করেছেন তা দেখে অনেকেই অভিভূত হতেন। তিনি বড়দের খুব শ্রদ্ধা করতেন। "ভাইয়া" বলে তাঁর সে মায়াবী কন্ঠের ডাক আর আমরা শুনব না এমনই তার পরিচিত মহলের হাহাকার। .

সিলেটের মুসলিম সাহিত্য সংসদ সহ সাহিত্যের সব অনুষ্ঠানে সরব উপস্থিতি ছিল তার। দেশে খ্যাতিমান অনেক লেখকের সাথে তার ছিল গভীর সম্পর্ক। রিমা বেগম পপি এক সময় দৈনিক প্রভাতবেলায় কাজ করতেন। সাহিত্য রত্ন পরিষদ নামে একটি সাহিত্য  সংগঠন প্রতিষ্ঠা করলে পপিও সেখানে যুক্ত হন। রিমা বেগম পপি একজন ভদ্র, অমায়িক, বন্ধুবাৎসল্য ও মিশুক চরিত্রের লেখিকা ছিলেন. .

ডে-নাইট-নিউজ / মুহাম্মদ সায়েস্তা মিয়া সিলেট

দূর্ঘটনা বিভাগের জনপ্রিয় সংবাদ