• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

সাংবাদিক প্লাবন শুভ’র নামে ফেসবুকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৩৪ পিএম;
সাংবাদিক প্লাবন শুভ’র নামে ফেসবুকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট
সাংবাদিক প্লাবন শুভ’র নামে ফেসবুকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট

দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক ও দৈনিক দেশ মা’র যুগ্ম বার্তা সম্পাদক প্লাবন শুভ’র নামে কে বা কারা একাধিক ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলার অভিযোগে গত রোববার (৫ সেপ্টেম্বর) ফুলবাড়ী থানায় জিডি দায়ের করা হয়েছে।
প্লাবন শুভ জানান, তার নিজস্ব ফেসবুক অ্যাকাউন্টটি চষধনড়হ ঝযাঁড় নামে সচল রয়েছে। এরপরও কে বা কারা তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে এবং অসৎ উদ্দেশ্যে চষধনড়হ ঝযাঁড় নামে দিয়েই ফেসবুকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট খুলেছে। ফেসবুকের ভুয়া অ্যাকাউন্টগুলো তার ব্যবহৃত অ্যাকাউন্টের মতোই করা হয়েছে। আবার ওইসব ভুয়া অ্যাকাউন্ট থেকে তার বন্ধু-বান্ধবসহ বিভিন্ন ব্যক্তিকে ফ্রে- রিকোয়েস্ট পাঠিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। ধারনা করা হচ্ছে, ফেসবুকের ভুয়া অ্যাকাউন্ট পরিচালনাকারীরা হীন উদ্দেশ্যে আমাকে বিপদে ফেলতে ওইসব অ্যাকাউন্ট থেকে আপত্তিকর ছবি, লেখা কিংবা ভিডিও পোষ্ট করতে পারে বলে আশঙ্কা করছি। এসব কারণে নিজের নিরাপত্তা নিশ্চিত করাসহ ওইসব ফেসবুক ভুয়া অ্যাকাউন্ট পরিচালনাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে গত রোববার ৫ সেপ্টেম্বর সন্ধ্যায় থানায় একটি জিডি দায়ের করতে করা হয়েছে। যার জিডি নং ১৮৩। এ ব্যাপারে সকলকে সতর্ক থাকার অনুরোধসহ ওইসব ভুয়া অ্যাকান্ট থেকে ভবিষ্যতে কোন কিছু ভালোমন্দ যাই হোক না কেন পোস্ট করা হলে সেইসব পোস্টের সাথে আমার কোন সংশ্লিষ্ট থাকবে না। 
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম জানান, সাংবাদিক প্লাবন শুভ’র নামে ফেসবুকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট খোলার বিষয়ে থানায় জিডি দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে। ভুয়া অ্যাকাউন্ট ব্যবহারকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু ও সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক প্লাবন শুভ’র নামে ফেসবুকে ভুয়া একাধিক অ্যাকাউন্ট খুলে ব্যবহারের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। ধারনা করা হচ্ছে, সাংবাদিক প্লাবন শুভকে বিপদে ফেলতেই দুর্বৃত্তরা এমন পথ বেছে নিয়েছে। এ ব্যাপারে ওইসব ভুয়া অ্যাকাউন্ট থেকে  ফেসবুকে যা কিছুই পোস্ট করা হোক না কেন ওইসব পোস্টের সাথে প্লাবন শুভ’র কোন সংশ্লিষ্টতা থাকবে না। এ ব্যাপারে সকলকে সহযোগিতা কামনাসহ ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট পরিচালনাকারী দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন।
 .

.

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ