• ঢাকা
  • সোমবার, ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

রাঙ্গুনিয়া শান্তিনিকেতন সার্বজনীন দূর্গা পূজা মন্ডপে এবারের ব্যাতিক্রমী আয়োজন


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শনিবার, ০৯ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম;
রাঙ্গুনিয়া শান্তিনিকেতন সার্বজনীন দূর্গা পূজা মন্ডপে এবারের ব্যাতিক্রমী আয়োজন
রাঙ্গুনিয়া শান্তিনিকেতন সার্বজনীন দূর্গা পূজা মন্ডপে এবারের ব্যাতিক্রমী আয়োজন

চন্ডীপাঠের  মধ্য দিয়ে আবাহন ঘটেছে দেবী দূর্গার ৷ দেবীকে আমন্ত্রণ জানানো হয়েছে মর্ত্যলোকে। রাঙ্গুনিয়া উপজেলার শান্তিনিকেতন রামকৃষ্ণ সেবা আশ্রমে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে  বরণ করে নেয়া হলো দেবী দূর্গার প্রতিমা। বুধবার (৬ অক্টোবর) বিকালে এলাকার ১০০ জন মমতাময়ী  মা'কে একই রঙের শাড়ি পড়িয়ে তাদের মাধ্যমেই প্রতিমা বরণ করা হয়। তারা বরণঢালা সাজিয়ে উলুধ্বনি, শঙ্ক, ঢাক-কাঁসা বাজিয়ে বরণ করলো দেবী দূর্গাকে। এসময় নানা পূজা অর্চনার মাধ্যমে দেবীকে মর্ত্যে আহবান জানান ভক্তরা। প্রতিমা বরণকে কেন্দ্র করে এলাকায় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। .

মহালয়া উপলক্ষে এদিন মণ্ডপ প্রাঙ্গণে শান্তিনিকেতন সার্বজনীন পূজা উপযাপন পরিষদের আয়োজনে ধর্মীয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রদীপ দত্তের সভাপতিত্বে সভায় ভাগবতীয় বক্তা ছিলেন ডা. নীতিশ চক্রবর্তী। শিক্ষক চন্দন দত্তের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন দ্বীজেন কান্তি দে, ডা. নির্মল কান্তি দাশ, সুজীত কুমার দে, ইউপি সদস্য অভিজিৎ কুমার দে অভি, সত্যপদ দে, দ্বীপাল কান্তি দে প্রমুখ। শেষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। .

মহালয়ার ছয় দিন পর ১১ অক্টোবর ষষ্ঠীতে দশভুজা দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হবে দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। শান্তিনিকেতন পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ দত্ত ,সাধারন সম্পাদক দ্বিজেন দে এবং অর্থ সম্পাদক শ্রী চন্দন দত্ত বলেন ,.

৪ দিনব্যাপী পূজায়  প্রতিদিন আড়াই হাজার করে ১০ হাজার মানুষের অন্নপ্রসাদ ,জাগরন পূথিঁ পাঠ ,সাংস্কৃতিক অনুষ্ঠান ,শান্তিনিকেতন গ্রামের প্রতিটি মন্দির ,মহাশশ্মান সহ পুরো গ্রামে আলোক সজ্জা , শতাধিক কেজি মিস্টি বিতরণ, দশমীর দিন সিঁদুর খেলা ও পুনঃমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ৷ শারদীয়া মায়ের আরাধনায় প্রতিটি পর্বে উপস্থিত থাকতে ভক্তবৃন্দের প্রতি অনুরোধ জানিয়েছেন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ৷. .

ডে-নাইট-নিউজ /   শ্রীকান্ত চৌধুরী ,রাঙ্গুনিয়া  

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ