• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

মাওলানা আব্দুল করীম শায়খে স্মরণে দোয়া ও আলোচনা সভা


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:৫৩ পিএম;
বিশ্বনাথে ডাঃ সায়্যীদ আবুল লেইছ স্মরনে দোয়া ও আলোচনা সভা 
বিশ্বনাথে ডাঃ সায়্যীদ আবুল লেইছ স্মরনে দোয়া ও আলোচনা সভা 

মুহাম্মদ সায়েস্তা মিয়া,  বিশ্বনাথ (সিলেট) থেকেঃ সিলেটের প্রখ্যাত চিকিৎসক জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক উপমহাদেশের প্রখ্যাত আলেম হযরত মাওলানা আব্দুল করীম শায়খে কৌড়িয়া  রাঃ'র আপন ভাতিজা ডাঃ সায়্যীদ মোহাম্মদ আবুল লেইছ স্মরনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।.

আজ ১১ ই সেপ্টেম্বর শনিবার বেলা ২ ঘটিকায় উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া ইসলামিয়া আব্বাসিয়া কৌড়িয়া ইসলামাবাদ মাদ্রাসার হলরুমে এই দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। .

আলোচনা সভায় সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মুহসিন আহমদ। শহীদ সোলেমান নগর বড় বাড়ীর উদ্যোগে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় বক্তারা বলেন,ডাঃ মোহাম্মদ আবুল লেইছ শুধু বিশ্বনাথের নয়,তিনি ছিলেন গোটা সিলেটবাসীর অহংকার। তিনি ছিলেন উদার ও সাদা মনের মানুষ। তার মধ্যে ছিলো আধ্যাত্ত্বিক অনেক গুণাবলী। তিনি সারাজীবন মানবতার সেবক হিসেবে কাজ করে গেছেন। তার মৃত্যুতে জাতির অপূরনীয় ক্ষতি হয়েছে।.

মাদ্রাসার শায়খুল হাদীস হযরত মাওলানা যহীরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন সমাজ সেবক মাওলানা বুরহান হোসেন,জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে সহযোগী অধ্যাপক ডাঃ তৌহিদুল ইসলাম এমদাদ,খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, ছৈফা গনজ এস ডি মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুর রউফ,কৌড়িয়া মাদ্রাসার নায়েবে মুহতামিম হযরত মাওলানা আরজুমান্দ আল জালালী,সমাজ সেবক আলহাজ্ব আরশ আলী গনি, মরহুম ডাঃ আবুল লেইছ এর পুত্র সৈয়দ মোহাম্মদ সায়েম,গোলাম রব হাসনু,সাজিদুর রহমান সুহেল,গোলাম আজম,পাবেল খান,মইনুল ইসলাম। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন রুহুল আমীন।.

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে,সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক মাহবুবুর রহমান সালেহ,আকদ্দুস আলী,গৌছ আলী,মতছির আলী প্রমূখ। .

উল্লেখ্য বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের কৃতি সন্তান ডাঃ সায়্যীদ মোহাম্মদ আবুল লেইছ (৮১) গত ২০ শে আগস্ট সিলেটের নিজ বাসায় ইন্তেকাল করেন। . .

ডে-নাইট-নিউজ / মুহাম্মদ সায়েস্তা মিয়া,  বিশ্বনাথ (সিলেট) থেকেঃ

অন্যান্য বিভাগের জনপ্রিয় সংবাদ