• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

বিয়ের আগে নিজের দোষ খুটি গুলো জানানো উভয়ের জন্য মঙ্গল


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:০০ পিএম;
বিয়ের আগে নিজের দোষ খুটি গুলো জানানো উভয়ের জন্য মঙ্গল
বিয়ের আগে নিজের দোষ খুটি গুলো জানানো উভয়ের জন্য মঙ্গল

বিয়ে একটি সামাজিক ও পারিবারিক বন্ধন। এ বন্ধনে আবদ্ধ হতে প্রাপ্তবয়স্ক  ছেলে ও মেয়ের লিখিত চুক্তি ও কাজী দিয়ে বিয়ের মাধ্যমে শুরু হয় একসঙ্গে পথ চলা। কিন্তু এই পথচলা সব সময় সহজ হয় না। সংসার যাত্রার দীর্ঘ পথ পাড়ি দিতে বুঝে শুনে চলতে হয়। শুধু ভালোবাসায় সংসার টেকে না। ভালোবাসার পাশাপাশি আরো অনেক কিছু জানার আছে। ভালোবাসা টিকে থাকে বিশ্বাসের ওপর। এর জন্য বিয়ের আগে সঙ্গীকে কিছু বিষয়ে জানানো উচিত। যদি আপনার কোনো খারাপ অভ্যাস থাকে, সেটিও অসংকোচে জানিয়ে দিন হবু জীবন সঙ্গীকে।.

আপনি আপনার জীবন সঙ্গীকে যেমন বিশ্বাস করবেন; আপনারে জীবন সঙ্গীও ঠিক তেমনই আপনাকে বিশ্বাস করবে। তাই যদি কোনো গোপনীয়তা থাকে; সে সম্পর্কে সঙ্গীকে জানিয়ে দেওয়াই বুদ্ধিমানের কাজ। জেনে নিন কোন কোন বিষয় বিয়ের আগেই সঙ্গীকে জানানো উচিত: অনেকেরই কিছু কিছু পুরানো ও জটিল রোগ থাকে যেটা বংশগত বা চলমান রোগ। যা আপনাকে ও আপনার পরিবারকে সমস্যায় ফেলতে পারেন। তাই দীর্ঘমেয়াদী রোগ থাকলে বিয়ের আগেই সঙ্গীকে জানিয়ে দিন। কোনো মানসিক অসুস্থতা থাকলে তা-ও জানাতে ভুলবেন না।.

বিভিন্ন নেশা থাকে অনেকের মধ্যে যেমন, কারো বই পড়া, গেমস খেলা, বিভিন্ন রকমের রান্না করা, বিভিন্ন জায়গায় বেড়াতে যাওয়ার নেশা । অনেকের মধ্যে আবার খারাপ নেশাও থাকে যেমন- ধুমপান করা, মদপান করা, মাদকাসক্তি ইত্যাদি। আপনি যাকে জিবন সঙ্গী  করবেন তাকে আগে থেকেই আপনার ভালো-খারাপ দিক গুলো সর্ম্পকে জানিয়ে রাখুন। কথনো বাড়িয়ে কিছু বলবেন না তাতে ভালো চেয়ে খারাপ টাই বেশি হতে পারে। আপনি যদি অতীতে কোন রাখাপ অপরাধে যুক্ত হয়ে থাকেন  তবে সেটাও তাকে জানিয়ে রাখুন যেন ভবিষৎতে এই নিয়ে কোন ঝগড়া জামেলা না হয়।  আপনার সব কিছু জেনে যদি আপনার পাটনার আপনাকে জিবন সঙ্গী হিসাবে নিতে চায় তাহলে  সম্পর্কটা হবে সুখও শান্তির।.

 . .

ডে-নাইট-নিউজ / ডে-নাইট নিউজ

লাইফস্টাইল বিভাগের জনপ্রিয় সংবাদ