• ঢাকা
  • সোমবার, ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ফুলবাড়ীতে টিকা গ্রহণে উপচে পড়া ভীড়


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম;
ফুলবাড়ীতে টিকা গ্রহণে উপচে পড়া ভীড়
ফুলবাড়ীতে টিকা গ্রহণে উপচে পড়া ভীড়

ফুলবাড়ীতে টিকা গ্রহণে উপচে পড়া ভীড়!
পুরুষের তুলনায় টিকা গ্রহণে নারীরা বেশি এগিয়ে

 
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা প্রতিরোধে সুরক্ষা টিকা গ্রহণে উদ্বুদ্ধ নারী-পুরুষদের উপচে পড়া ভিড়। পুরুষের তুলনায় টিকা গ্রহণে নারীরা বেশি এগিয়ে। 
গতকাল মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড়। দীর্ঘলাইনে দাঁড়িয়ে সকাল থেকেই টিকার জন্য অপেক্ষা করছেন প্রায় সহ¯্রাধিক নারী-পুরুষ। অতিরিক্ত মানুষের ভিড়ে হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে। এতে স্বেচ্ছায় শ্রম দিচ্ছেন বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরা। তবে দীর্ঘসময় পরেও টিকা পাওয়ায় আনন্দ দেখা দিয়েছে টিকাগ্রহণকারীদের মধ্যে। তবে পুরুষের তুলনায় টিকাগ্রহণে এগিয়ে আছেন নারীরা।
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এপর্যন্ত ফুলবাড়ী উপজেলায় ৫৫ হাজার ৯০৭ জন টিকা নিতে রেজিষ্টেশন করেছেন। প্রথম ডোজ টিকা গ্রহণ করেছে ৩৮ হাজার এবং দ্বিতীয়  ডোজ টিকা গ্রহণ করেছে ২১ হাজার ৫০০ জন। গত ১ আক্টোবর থেকে ৪ অক্টোবর পর্যন্ত প্রায় ১৩ হাজার মানুষ রেজিষ্টেশন করেছেন। গত সোমবার স্বাস্থ্য  কমপ্লেক্সে ১ হাজার ৯৫০জনকে টিকা প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবারও প্রায় ২ হাজার মানুষকে টিকাদান সম্ভব হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
 টিকাগ্রহণকারী বিমল চন্দ্র, সাইফুল ইসলাম, মাধবী রানী ও নাজিফা আনজুম বলেন, দেশের এতো মানুষকে বিনামূল্যে টিকা দিচ্ছেন বর্তমান সরকার। দিনদিন সকলে মধ্যে টিকা গ্রহণে উদ্বুদ্ধ হচ্ছেন। টিকাগ্রহণের বিভিন্ন সুফলের বিষয়ে জানতে পেয়ে আমরা টিকা গ্রহণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসি। কিন্তু এখানে হাজার হাজার মানুষ টিকাগ্রহণের জন্য অপেক্ষা করলেও আন্তরিকতার সাথেই টিকাদান করছেন দায়িত্বশীলরা। এই অবদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। 
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান বলেন, টিকা গ্রহণের কারণে করোনা সংক্রমন ও মৃত্যুর হার কমেছে। বর্তমানে মানুষ টিকা গ্রহণে উদ্বুদ্ধ হয়েছেন। দিনদিন টিকা রেজিস্ট্রেশনের হার বৃদ্ধি পাচ্ছে। গত সোমবার রাত পর্যন্ত ৫৩ হাজার মানুষ টিকা রেজিষ্টেশন করেছিলেন। যা গতকাল মঙ্গলবার সকালে ৫৬ হাজারে দাঁড়িয়েছে। একরাতেই তিন হাজার রেজিষ্টেশন হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনি দেড় হাজারেরও বেশী মানুষকে টিকা দেয়ার চেষ্টা করা হচ্ছে। গত ৪ অক্টোবর সোমবার একদিনে স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হাজার ৯৫০ জনকে টিকা প্রদান করা হয়েছে। টিকাগ্রহণে গতকাল মঙ্গলবার উপচে পড়া ভিড় ছিল। মানুষ এখন সচেতন হচ্ছে। 
 .

.

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

স্বাস্থ্য ও চিকিৎসা বিভাগের জনপ্রিয় সংবাদ